বুধবার, ০৮ মে ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন

News Headline :
ভারতে চিকিৎসা সেবায় সুযোগ সুবিধা প্রদানে যৌথ সভা  অবৈধভাবে চাল মজুদ রাখার অভিযােগে আবারো মিল মালিককে জরিমানা উন্নত মানের কম্বল পেয়ে খুশি দরিদ্র মানুষেরা এক হাজার দরিদ্র মানুষকে শীতবস্ত্র প্রদান করলেন বিজিএমিইএ’র সভাপতি প্রশাসনে বদলীর নির্দেশনায় ঠাকুরগাঁওয়ের চার ওসি, দুই ইউএনও জনপ্রিয় নেতা আলী আসলাম জুয়েলকে নৌকার মাঝি হিসেবে পেতে মড়িয়া ভোটাররা তারেক পাকিস্তান থেকে লোক পাঠিয়ে নৈরাজ্য চালাচ্ছে শান্তি সমাবেশে -যুবলীগ নেতা জুয়েল ঠাকুরগাঁওয়ে স্বাস্থ্য সচেতনতায় ফ্রি ডেন্টাল ক্যাম্পেইন টাকার অভাবে চিকিৎসা বন্ধ সাংবাদিক আইনুলের লজ্জা থাকলে আ’লীগে যোগ দিন বিএনপির উদ্দেশ্যে যুবলীগ নেতা-আলী আসলাম জুয়েল

আমি বিশ্ব সুন্দরী নই, ভাগ্যবতী: পায়েল

নিউজ ডেস্কঃ শোবিজের পরিচিত মডেল ও উপস্থাপিকা ইসরাত পায়েল। ভারতের চন্ডিগড়ে ‘মিস হেরিটেজ ইন্টার ন্যাশনাল ২০১৫’ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন।

৪৯টি দেশের মধ্যে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। জিতে নিয়েছিলেন শিরোপা মুকুট।

‘মিস হেরিটেজ ইন্টার ন্যাশনাল ২০১৫’ হওয়ার স্মৃতিচারণ করে নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন পায়েল। তার স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

২০১৫ সালে ভারতের চন্ডিগড়ে বসেছিল মিস হেরিটেজ ইন্টারন্যাশনাল সুন্দরী প্রতিযোগিতার ৩য় আসর। সেখানে অংশ নেয় ৪৯টি দেশ। প্রত্যেক প্রতিযোগি তার নিজ দেশের ঐতিহ্য, ভাষা, পোষাক ও সংস্কৃতিকে বিচারকদের সামনে তুলে ধরে। সেখানে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছিলাম আমি। কঠিন কাজটিকে খুব সহজ মনে হয়েছে কারণ, বাংলার রয়েছে ৪ হাজার বছরের ইতিহাস। ৫২-এর ভাষা আন্দোলন আর ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এই দেশ, মাটি, পতাকা।

ভৌগোলিকভাবে পৃথিবীর বৃহত্তম ব-দ্বীপের সিংহভাগ অঞ্চল জুড়ে বাংলাদেশ ভূখণ্ড অবস্থিত। নদীমাতৃক বাংলাদেশ ভূখণ্ডের উপর দিয়ে বয়ে গেছে ৫৭টি আন্তর্জাতিক নদী। বাংলাদেশের উত্তর-পূর্বে ও দক্ষিণ-পূর্বে টারশিয়ারি যুগের পাহাড় ছেয়ে আছে। বিশ্বের বৃহত্তম ম্যানগ্রোভ অরণ্য সুন্দরবন ও দীর্ঘতম প্রাকৃতিক সৈকত কক্সবাজার সমুদ্র সৈকত বাংলাদেশে অবস্থিত।

মধ্যযুগে বাংলা ভাষায় কাব্য, লোকগীতি, ও পালাগানের প্রচলন ঘটে। নোবেল পুরস্কার বিজয়ী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়, বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম প্রমুখ বাংলা ভাষায় সাহিত্যকে সমৃদ্ধ করেছেন।

গ্রাম বাংলার লোক সঙ্গীতের মধ্যে বাউল গান, জারি, সারি, ভাওয়াইয়া, ভাটিয়ালি, মুর্শিদী, গম্ভীরা, কবিগান ইত্যাদি উল্লেখযোগ্য। সুফী দর্শন হল বাঙ্গালী মুসলমানদের সৃষ্টি। যাদের মধ্যে রয়েছেন জালালউদ্দিন রুমি, আব্দুল কাদের জিলানী এবং মইনুদ্দিন চিশতী প্রমূখ। বিখ্যাত সূফী শাহ জালাল অন্তর্ভুক্ত।

এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি, সকল দেশের রানী সে যে-আমার জন্মভূমি।

আমি বিশ্ব সুন্দরী নই। জ্ঞান-বুদ্ধি-প্রতিভা কতটুকু আছে জানি না কিন্তু জানি আমি ভাগ্যবতী তাই বাংলাদেশে জন্মেছি। বাংলাদেশ পৃথিবীর সমৃদ্ধ সংস্কৃতির ধারণকারী দেশগুলোর মধ্যে অন্যতম। তাই ৪৯টি দেশের প্রতিযোগিদের পেছনে ফেলে বিজয়ের মুকুট ছিনিয়ে নিয়েছিলাম খুব সহজে।

Please Share This Post in Your Social Media

© News Net 24 BD All rights reserved 2019
Design & Developed BY Hostitbd.Com